রংপুরে দুই কার্যদিবসেই ধর্ষণ মামলার রায়

রংপুরে দুই কার্যদিবসেই ধর্ষণ মামলার রায়

রংপুরে মাত্র দুই কার্যদিবসে ধর্ষণ মামলার রায় দিয়েছেন একটি আদালত। মঙ্গলবার (২৪ নভেম্বর) নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মোস্তফা পাভেল রায়হান এ রায় দেন।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় আসামিকে খালাস দিয়েছেন বিচারক।

রায় ঘোষণার পর আসামিপক্ষের আইনজীবী রইচ উদ্দীন বাদশা বলেন, বাদীপক্ষ আসামির বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণে ব্যর্থ হয়েছেন। ভিকটিমের মাসহ চারজন সাক্ষীর কেউ ধর্ষণের কথা বলেননি। মাত্র দুইদিনে হওয়া এ মামলার রায় ন্যায় বিচার প্রতিষ্ঠায় মাইলফলক হয়ে থাকবে মন্তব্য করে তিনি বলেন, এ ধরণের অনেক মামলা আছে, যা ১৮ বছর ধরে ঝুলে আছে। আজকের রায় এর ব্যতিক্রম।

রায় নিয়ে অসন্তুষ্টির কথা জানালেও বাদীপক্ষের কৌশুলি ও এপিপি মাকজিয়া হাসান দিবামনি বলেন, তবে দ্রুততম স্বল্প সময়ে দেয়া এ রায় ইতিহাস হয়ে থাকবে। তিনি জানান, মঙ্গলবার মামলার চারজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করে এ রায় দিলেন বিচারক।

জেলার কাউনিয়া উপজেলার টেপামধুপুরের এক নারী চলতি বছরের ৮ জানুয়ারি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মোস্তাফিজার রহমান নামে এক কাপড় ব্যবসায়ীকে আসামি করে মামলা করেন। পিবিআই মামলাটি তদন্ত শেষ করে ২৯ ফেব্রুয়ারি আদালতে প্রতিবেদন জমা দেয়। ২ সেপ্টেম্বর মামলার চার্জ গঠন করে আদালত। ২৩ নভেম্বর সাক্ষ্য গ্রহণ শেষে ২৪ নভেম্বর মামলাটির রায় দেন বিচারক।

NO COMMENTS

LEAVE A REPLY