সারা দেশে পুলিশ-জনতা সমাবেশ!

সারা দেশে পুলিশ-জনতা সমাবেশ
সারা দেশে পুলিশ-জনতা সমাবেশ!

আপনার পুলিশ আপনার পাশে’ এ স্লোগানকে সামনে রেখে দেশের বিভিন্ন জায়গাতে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পুলিশ-জনতা সমাবেশ অনুষ্টিত হয়েছে।

হিলিতে পালিত হয়েছে নারী ও শিশু নির্যাতন বিরোধী সমাবেশ। হাকিমপুর থানা পুলিশের আয়োজনে ৬টি বিটে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, মহিলা ভাইস চেয়াম্যান পারুল নাহার, হাকিমপুর থানার অফিসারসসহ অনেকেই।

নেত্রকোনায় জেলা পুলিশের বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় জেলা শহরের বড় বাজার এলাকায় স্থাপিত পুলিশ বক্সের সামনে এ সমাবেশের আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোরশেদা খাতুন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু, সংরক্ষিত আসনের এমপি হাবিবা রহমান শেফালী, জেলা প্রশাসক কাজি আবদুর রহমান, পুলিশের ইন সার্ভিস ট্রেনিং সেন্টারের পুলিশ সুপার জান্নাত আফরোজ, পৌর মেয়র নজরুল ইসলাম খানসহ আরো অনেকে।

মৌলভীবাজারে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পুলিশ-জনতা সমাবেশ অনুষ্টিত হয়েছে। বেলা ১১টায় মৌলভীবাজার সদর উপজেলার একাটুনা ইউনিয়ন পরিষদ মাঠে জেলা পুলিশের আয়োজনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ মো. ইয়াছিনুল হকের সভাপতিত্বে এ সমাবেশে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

নোয়াখালীর বেগমগঞ্জে একলাশপুরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ ডিআইজি আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর হওয়ার নির্দেশনা দেন। এধরনের ঘটনা যেন পুনরাবৃত্তি না ঘটে তার কথা জানান।

চট্টগ্রাম রেঞ্জের পুলিশের ডিআইজি আনোয়ার হোসেন বলেছেন, সকলকে সচেতনতার পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর হতে হবে যেন একলাশপুরের মতো ঘটনার আর পুনরাবৃত্তি না ঘটে। তিনি আরো বলেন, তথ্য পাওয়া সাপেক্ষে সকল বাহিনীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

দুপুরে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ একলাশপুর ফাজিল মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত সমাবেশ ডিআইজি আনোয়ার হোসেন এসব কথা বলেন। পুলিশ সুপার আলমগীর হোসেনের সভাপতিত্বে জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।

এছাড়া টাঙ্গাইল, গাইবান্ধা, শেরপুর, বরিশাল, নাটোর, চুয়াডাঙ্গা ও খাগড়াছড়ি, মুন্সীগঞ্জ,পঞ্চগড়- রাঙামাটি, মানিকগঞ্জ এবং কুড়িগ্রাম, নোয়াখালী, কিশোরগঞ্জ, নীলফামারি, সাতক্ষীরাসহ সব জায়গাতে পালন করা হচ্ছে।

NO COMMENTS

LEAVE A REPLY