শ্রীলঙ্কা ক্রিকেটকে বিসিবির বিষয়টি পুনর্বিবেচনার অনুরোধ রাজাপাক্ষের

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে দীর্ঘদিন ধরে অনুশীলন করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। কিন্তু সিংহলিজদের একের পর এক শর্তের কারণে অনিশ্চয়তা দেখা দিয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ দ্বিপাক্ষিক এই সিরিজ নিয়ে।

সোমবার (১৪ সেপ্টেম্বর) শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) শর্ত মেনে সেই দেশে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলা সম্ভব না জানিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

শ্রীলঙ্কা সফরে বিসিবি’র চাওয়া ছিল ক্রিকেটারদের জন্য ৭ দিনের কোয়ারেন্টিন। পাশাপাশি অনুশীলনও চালিয়ে যাওয়া। তবে লঙ্কান ক্রীড়া মন্ত্রণালয় তরফ থেকে সে দেশের বোর্ড জানিয়েছে, টাইগারদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে এবং এর মাঝে কোনো অনুশীলন করা যাবে না।

এছাড়া জাতীয় দলের প্রস্তুতির জন্য একই সময়ে হাই-পারফর্ম্যান্স দলের সফরও নির্ধারণ করেছিল বিসিবি। তবে শ্রীলঙ্কা স্বাস্থ্য মন্ত্রণালয়ের করোনা সংক্রান্ত নীতিমালার কারণে এইচপি দলের সফর নিয়ে শঙ্কা আগেই বেড়েছে।

জাতীয় দল ও এইচপি দলের ক্রিকেটারসহ বেশ বড় সংখ্যার একটা দল একসঙ্গে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা। সেটা নিয়েই লঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয় আপত্তি তুলেছে। যার কারণে লঙ্কা সফর নিয়ে অনিশ্চিয়তা। তবে এই সিরিজ না হলেও ঘরোয়া লিগ দিয়ে হলেও দেশে ক্রিকেট ফেরানোর ইচ্ছে প্রকাশ করেছেন পাপন।

সফর নিয়ে দুই দেশের মতের অমিল হওয়ায় লঙ্কান ক্রিকেটকে বিসিবির বিষয়টি পুনর্বিবেচনা করতে অনুরোধ করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী মহিন্দ্র রাজাপাক্ষের ছেলে এবং বর্তমানে শ্রীলঙ্কার ক্রীড়া ও যুব বিষয়ক ক্যাবিনেট মন্ত্রী নামাল রাজাপাক্ষে।

সোমবার নিজের অফিসিয়াল টুইটার পেজে তিনি লেখেন, ‘আমরা সবাই জানি যে, কোভিড-১৯ মহামারি এখনও বৈশ্বিকভাবে সক্রিয়, তাই প্রতিরোধ ব্যবস্থাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে। তবে এই অঞ্চলের ক্রিকেটকে গুরুত্ব দিয়ে আমি এসএলসি’কে বলতে চাই, কোভিড টাস্ক ফোর্সের সঙ্গে পরামর্শ করতে এবং বিসিবি’র বিষয়টি পুর্নবিবেচনা করতে। ’

NO COMMENTS

LEAVE A REPLY