মিথ্যা তথ্য দিয়ে ভোটার হওয়া ১৭ এনআইডি ব্লকড

নিউজ ডেস্ক: মিথ্যা তথ্য দিয়ে ভোটার হওয়ার সন্দেহে ১৭টি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সাময়িকভাবে ব্লকড করা হয়েছে। এসব ব্যক্তির বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন সাপেক্ষে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।

সোমবার (১৪ সেপ্টেম্বর) জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগ এবং জাতীয় পরিচয়ের স্মার্ট কার্ড তৈরি (আইডিয়া) প্রকল্পের কর্মকর্তাদের সমন্বয় বৈঠক শেষে এতথ্য জানানো হয়। এনআইডি অনুবিভাগের মহাপরিচালক ও আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে আইডিয়া প্রকল্পের অফিসার ইনচার্জ (কমিউনিকেশন) স্কোয়াড্রন লিডার কাজী আশিকুজ্জামান সাংবাদিকদের এ তথ্য জানান।

বৈঠকে আরও সিদ্ধান্ত হয়, গুলশান ও সবুজবাগ থানা নির্বাচন অফিসের ডাটা এন্ট্রি অপারেটরের জাল এনআইডি তৈরি ও জাল এনআইডির মাধ্যমে ব্যাংক থেকে লোন নেওয়ার ঘটনা তদন্তে নির্বাচন কমিশনের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের পক্ষ থেকে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এনআইডি উইং এর অপারেশন শাখা, আইটি বিভাগ এবং প্রোজেক্টের প্রতিনিধিদের সমন্বয়ে এই তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে চার কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) থেকে রাজধানী ঢাকার প্রতিটি থানা নির্বাচন অফিসে জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত সেবা প্রদান কার্যক্রম পর্যবেক্ষণে সাঁড়াশি অভিযান পরিচালনা করা হবে। পর্যায়ক্রমে এই শুদ্ধি অভিযান দেশব্যাপী পরিচালনা করা হবে।

তিনি বলেন, ‘মাঠ পর্যায়ে জাতীয় পরিচয়পত্র সেবার মান বাড়াতে আরও বেশকিছু পদক্ষেপ নেওয়া হচ্ছে, যা অচিরেই জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের অবহিত করবেন।’

NO COMMENTS

LEAVE A REPLY