সাহাবউদ্দিনের এমডিসহ তিনজন ৫ দিন করে রিমান্ডে মঞ্জুর করেছেন আদালত

সাহাবউদ্দিনের এমডিসহ তিনজন ৫ দিন করে রিমান্ডে মঞ্জুর করেছেন আদালত
সাহাবউদ্দিনের এমডিসহ তিনজন ৫ দিন করে রিমান্ডে মঞ্জুর করেছেন আদালত

সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফয়সাল আল ইসলামসহ তিনজনের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অপর দুইজন হলেন- সহকারী পরিচালক ডা. মোহাম্মদ আবুল হাসনাত ও ইনভেন্টরি অফিসার শাহজির কবির সাদি। এর আগে অনুমোদন ছাড়া করোনা পরীক্ষা ও ভুয়া রিপোর্ট দিয়ে প্রতারণা এবং জালিয়াতির অভিযোগে তাদের গ্রেপ্তার করে র‌্যাব।

র‌্যাব তাদের গুলশান থানা পুলিশের কাছে হস্তান্তর করলে মামলার মূল রহস্য উদঘাটনে সাতদিন করে রিমান্ড আবেদনের জন্য মঙ্গলবার (২১ জুলাই) তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম তাদের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত রোববার (১৯ জুলাই) দুপুরে হাসপাতালটিতে অভিযান চালায় র‌্যাব। অভিযানে অসহযোগিতা করায় বিকেল ৫টার দিকে ডা. আবুল হাসনাতকে হেফাজতে নেয় র‌্যাব। হাসপাতালের ইনভেন্টরি অফিসার শাহজির কবির সাদিকেও হেফাজতে নেয়া হয়। আর সোমবার রাতে বনানীর একটি হোটেল থেকে হাসপাতালের এমডিকে গ্রেপ্তার করা হয়।

করোনা রোগীদের চিকিৎসায় যুক্ত ৫০০ শয্যার সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালটির বিরুদ্ধে সম্প্রতি বেশকিছু অনিয়মের অভিযোগ ওঠে। এরই পরিপ্রেক্ষিতে সেখানে অভিযান চালায় র‌্যাব।

র‌্যাবের একটি সূত্র জানিয়েছে, করোনার র‌্যাপিড কিট টেস্ট, অ্যান্টিবডি নিয়ে বেশকিছু অভিযোগ খতিয়ে দেখতে হাসপাতালটিতে অভিযান পরিচালনা করা হয়। এ ঘটনায় সোমবার (২০ জুলাই) রাজধানীর গুলশান থানায় র‌্যাব বাদী হয়ে এই মামলাটি করে। মামলায় সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল আল ইসলাম (৩৪), সহকারী পরিচালক ডা. মো. আবুল হাসনাত (৫২) এবং ইনভেন্টরি অফিসার শাহরিজ কবির সাদির (৩৩) নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া মামলায় অজ্ঞাত আরও চার-পাঁচজনকে আসামি করা হয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY