স্পিকারের শোক মোহাম্মদ নাসিমের মৃত্যুতে

স্পিকারের শোক মোহাম্মদ নাসিমের মৃত্যুতে
স্পিকারের শোক মোহাম্মদ নাসিমের মৃত্যুতে

সংসদ সদস্য, সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।

এছাড়া, তার মৃত্যুতে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

তারা মোহাম্মদ নাসিমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক বার্তায় তারা বলেন, মুক্তিযুদ্ধে ও স্বাধীন বাংলাদেশে স্বৈরাচার বিরোধী আন্দোলনে সমানভাবে রাজপথে সক্রিয় ও অগ্রণী ভূমিকা রেখেছিলেন মোহাম্মদ নাসিম। জীবনের শেষ দিন পর্যন্ত তিনি সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার ছিলেন এবং জঙ্গিবাদ বিরোধী আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন।

তারা আরও বলেন, আজীবন দেশ ও মানুষের সেবায় নিজেকে উৎসর্গ করেছেন এ রাজনীতিবিদ। জাতীয় চার নেতার অন্যতম শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর সুযোগ্য ছেলে মোহাম্মদ নাসিমের মৃত্যু দেশ ও জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি। জনসেবা, দেশ ও সমাজের উন্নয়নে তার অবদান জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

রাজনৈতিক কারণে বহুবার কারাবরণকারী বর্ষীয়ান নেতা মোহাম্মদ নাসিম  সিরাজগঞ্জ-১ আসন থেকে মোট ছয় বার সংসদ-সদস্য নির্বাচিত হন। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য,  মোহাম্মদ নাসিম আজ সকালে রাজধানীর শ্যামলী বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

NO COMMENTS

LEAVE A REPLY