দুস্থদের জন্য সেনাবাহিনীর সম্প্রীতির বাজার

দুস্থদের জন্য সেনাবাহিনীর সম্প্রীতির বাজার
দুস্থদের জন্য সেনাবাহিনীর সম্প্রীতির বাজার

দেশে করোনাভাইরাসের সংক্রমণে চলমান লকডাউন পরিস্থিতিতে নরসিংদীতে গরিব ও দুস্থ মানুষের জন্য সম্প্রীতির বাজার চালু করেছে সেনাবাহিনী।

যেখানে বিনামূল্যে গরিব ও অসহায় মানুষের মধ্যে বিনামূল্যে মাস্ক, চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী ও কৃষি বীজ বিতরণ করা হয়।

সোমবার দুপুরে সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় জেলা প্রশাসন ও জেলা পুলিশের সহযোগিতায় জেলার রায়পুরা কলেজ মাঠে এ বাজার চালু করা হয়।

সেনাবাহিনীর ৯ আর্টিলারি বিগ্রেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী (বিএসপি, এসইউপি,এনডিসি,পিএসসি) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্প্রীতির বাজার উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার ও ৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির অধিনায়ক লে. কর্নেল গাজী আবদুস সালাম প্রমুখ।

এ বাজারের মাদ্যমে রায়পুরা ও বেলাবো উপজেলার ১০০০ অসহায়, দুস্থ এবং নিম্নআয়ের পরিবারকে সাহায্য প্রদান করা হয়। তাদেরকে সেনাবাহিনীর ব্যবস্থাপনায় সামাজিক দূরত্ব বজায় রেখে বিনামূল্যে মাস্ক, চাল, শুস্ক খাদ্য সামগ্রী, বিভিন্ন প্রকার সবজি এবং কৃষি বীজ বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনীর সরাসরি পৃষ্ঠপোষকতায় আয়োজিত এ কর্মসূচির মাধ্যমে দুস্থদের খাদ্য সহায়তার পাশাপাশি প্রান্তিক সবজি চাষিদের কাছ থেকে বিপুল পরিমাণ সবজি ন্যায্যমূল্যে ক্রয় করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী (বিএসপি, এসইউপি,এনডিসি,পিএসসি) বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর সেনাপ্রধানের বিভিন্ন দিক নির্দেশনা অনুযায়ী জনপ্রশাসনের সহায়তায় বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছি। এরই ধারাবাহিকতায় নরসিংদী জেলা প্রশাসনের সহায়তায় রায়পুরা ও বেলাবো উপজেলার এক হাজার বিভিন্ন আয়ের অসহায় ও দুস্থদের পরিবার চিহ্নিত করে তাদের মধ্যে বিভিন্ন খাদ্য সামগ্রী সহায়তার পাশাপাশি প্রান্তিক সবজি চাষিদের কাছ থেকে বিপুল পরিমাণ সবজি ন্যায্যমূল্যে ক্রয় করা হয়েছে। এতে করে কৃষকরাও লাভবান হচ্ছে।

NO COMMENTS

LEAVE A REPLY